জানেমন
- রাতুল সাঁই ০৭-০৫-২০২৪

যতই তোমাকে ঘরে বেঁধে রাখা হোক না
মনটাকে তো খাঁচায় বন্ধি করা যাবে না,
আমাকে নিয়ে হবে-ই হবে তার ভাবনা
যতই তুমি মুখে বলোনা কেন না,
আমাকে এক পলক দেখার জন্য
সে ধরবে-ই ধরবে বায়না।
তোমাকে হয়তো বদলে দিয়েছে তোমার মায়ের শাসন
মনতো শুনবে না কোন অন্যায় প্রহসন,
ঘুমের দেশে স্বপ্নের রাজ্যে তোমার মন
আমাকে-ই দিবে সিংহাসন।
যতই তোমার মা নিয়ে আসুক তোমার জন্য
ডাক্তার কিংবা ইঞ্জিনিয়ার,
কেউ-ই তোমার মনের বাগানে
কেড়ে নিতে পারবে না আমার অধিকার।
শত বাধা ডিঙিয়ে পাবো-ই পাবো আমি তোমাকে
তুমি দেখে নিয়ো
কেউ পারবে না আমায় দিতে রুখে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।